‘বাজে অভিনেত্রী’ বলার পরও কারিনাকে প্রশংসায় ভাসালেন আমিশা | Even after saying 'bad actress', Amisha praised Kareena

বলিউডের দুই জনপ্রিয় নায়িকা কারিনা কাপুর ও আমিশা প্যাটেল। দুজনেরই সফল ছবি আছে বলিউডে। তবে তাদের সম্পর্কের রসায়ন খুব ভালো বলা যায় না।

এক সময়ে আমিশা প্যাটেলকে ‘বাজে অভিনেত্রী’ বলে মন্তব্য করেছিলেন কারিনা কাপুর। যদিও দুই দশক আগের সেই কথা নতুন করে তুলতে চান না আমিশা। এক্ষেত্রে আমিশা বুদ্ধিদীপ্তের পরিচয় দিয়েছেন। সমালোচনার পরিবর্তে উল্টো প্রশংসা করেছেন কারিনার।

আনন্দবাজার ডিজিটাল জানায়, রণধীর কাপুর এবং ববিতা কাপুরের মেয়ে কারিনা কাপুর। আবার ৯০ দশকের প্রথম সারির নায়িকা করিশমা কপুরের বোন। তাই প্রথম থেকেই করিনা কাপুরকে ঘিরে প্রত্যাশা ছিল আকাশছোঁয়া। বছরের সবচেয়ে সফল ছবি দিয়ে ক্যারিয়ার শুরু করতে যাচ্ছিলেন। কিন্তু শেষমেশ যে ছবিতে হাতেখড়ি হয়, তা বক্স অফিসে ডুবে যায়! বলিউডে নবাগতা তারকা-সন্তানের ভবিষ্যৎ নিয়ে উঠতে থাকে প্রশ্ন।

অনেকে বলেন, কারিনা নিজেই কুড়াল মারেন নিজের পায়ে। অজান্তেই নাকি বলিউডে জায়গা করে দেন অন্য এক নায়িকাকে।

ঠিক কী ঘটেছিল আজ থেকে দুই দশক আগে?

জানা গেছে, রাকেশ রোশন পরিচালিত ‘কাহো না পেয়ার হ্যায়’ ছবিতে অভিনয় করছিলেন কারিনা। বিপরীতে পরিচালকের পুত্র হৃতিক রোশন।

নতুন নায়ক-নায়িকাকে নিয়ে কাজ এগোচ্ছিল দিব্যি। কিন্তু নির্মাতাদের সঙ্গে মতপার্থক্যের কারণে আচমকাই ছবি থেকে সরে আসেন কারিনা। মাঝপথে শুটিং বন্ধ করতে নারাজ রাকেশ খুঁজে নেন নতুন মুখ।

এভাবেই কারিনার ছেড়ে দেওয়া ছবি আমিশা প্যাটেলের কাছে বলিউডের দরজা খুলে দেয়। ২০০০ সালের জানুয়ারি মাসে মুক্তি পেয়েছিল ‘কাহো না পেয়ার হ্যায়’। বক্স অফিসে রেকর্ড ব্যবসা করে দুই নবাগতকে নিয়ে তৈরি এই প্রেমের ছবি। ভূয়সী প্রশংসা পেয়েছিলেন হৃতিক এবং আমিশাও।

অন্যদিকে, সেই বছরের জুন মাসে মুক্তি পায় কারিনার প্রথম ছবি ‘রিফিউজি’। বিপরীতে ছিলেন অভিষেক বচ্চন। দুই তারকা-সন্তানের অভিনয় প্রশংসিত হয়েছিল ঠিকই কিন্তু ব্যবসার নিরিখে ‘কাহো না পেয়ার হ্যায়’র ধারেও ঘেঁষতে পারেনি এই ছবি।

শোনা যায়, ‘কাহো না পেয়ার হ্যায়’ সাফল্যের পর থেকেই তিক্ততা আসে দুই নায়িকার সম্পর্কে। এমনকি আমিশার অভিনয় দক্ষতা নিয়েও প্রশ্ন তুলেছিলেন কারিনা। সাত-পাঁচ না ভেবেই আমিশার গায়ে সেঁটে দিয়েছিলেন ‘বাজে অভিনেত্রী’র তকমা।

আমিশা যা বললেন

আমিশা যদিও আগাগোড়াই নিশ্চুপ ছিলেন। তবে সম্প্রতি জানিয়েছেন, কারিনার প্রতি কোনো ক্ষোভ নেই তার। এক সাক্ষাৎকারে সেই কথাই বলেন ‘গদর’ অভিনেত্রী।

তিনি বলেন, ‘আমার কোনো শত্রু নেই। কারিনাকে কিছু গান এবং ছবিতে খুব ভালো লেগেছে। অসাধারণ অভিনয় করেন। এমনকি আমি আমার বন্ধুদের কাছেও ওর প্রশংসা করি। বলি, কী দারুণ কাজ করে ও!’

দুই দশক আগের তিক্ততা মনে রাখতে চান না অমিশা। বলেন, ‘আমি কারিনাকে নিয়ে শুধু ভালো কথাই বলবো। ব্যক্তিগতভাবে ওকে আমি চিনি না। তাই ওকে নিয়ে খারাপ কথা বলবো না।’

তিনি আরও বলেন, ‘আমি ওর কাজ দেখেছি। সেটা আমার ভালো লেগেছে। ও আমাকে নিয়ে মন্তব্য করেছে? আমাকে নিয়ে ওর মতামত থাকতেই পারে।’

৯:৩৪ AM

একটি মন্তব্য পোস্ট করুন

Holy Foods ads

Holy Foods ads

যোগাযোগ ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

Blogger দ্বারা পরিচালিত.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget