আগ্রহ হারানোর শীর্ষে অগ্রণী ইন্স্যুরেন্স

গত সপ্তাহে পুঁজিবাজারের বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর তালিকায় শীর্ষ স্থানটি দখল করেছে অগ্রণী ইন্স্যুরেন্স। বিনিয়োগকারীরা কোম্পানিটির শেয়ার কিনতে আগ্রহী না হওয়ায় সপ্তাহজুড়েই দাম কমেছে। এতে শেয়ারের দামে বড় ধরনের পতন হয়েছে।
এদিকে বিনিয়োগকারীরা কোম্পানিটির শেয়ার কিনতে আগ্রহী না থাকায় সপ্তাহজুড়ে শেয়ার লেনদেন হযেছে ৩ কোটি ৯৯ লাখ টাকা। আর প্রতি কার্যদিবসে গড় লেনদেন হয়েছে ৯৯ লাখ ৯০ হাজার টাকা।

অপরদিকে শেয়ারের দাম কমেছে ১৮ দশমিক শূন্য ৯ শতাংশ। টাকার অঙ্কে প্রতিটি শেয়ারের দাম কমেছে ৫ টাকা ৬০ পয়সা। সপ্তাহের শেষ কার্যদিবস শেষে কোম্পানিটির প্রতিটি শেয়ারের দাম দাঁড়িয়েছে ২৫ টাকা ৪০ পয়সায়, যা তার আগের সপ্তাহ শেষে ছিল ৩১ টাকা।
ডিএসইর তথ্য অনুযায়ী, এই কোম্পানিটির মোট শেয়ারের ৩৮ দশমিক ৪৬ শতাংশ রয়েছে উদ্যোক্তা ও পরিচালকদের হাতে। বাকি ৩৩ দশমিক ৪৩ শতাংশ রয়েছে সাধারণ বিনিয়োগকারীদের কাছে। আর প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে ২৮ দশমিক ১১ শতাংশ শেয়ার রয়েছে।
অগ্রণী ইন্স্যুরেন্সের পরেই বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর তালিকায় ছিল বাটা সু। সপ্তাহজুড়ে এই কোম্পানিটির শেয়ারের দাম কমেছে ১৬ দশমিক ৭৩ শতাংশ। এর পরেই রয়েছে মালেক স্পিনিং। সপ্তাহজুড়ে এই কোম্পানিটির শেয়ারের দাম কমেছে ১৫ দশমিক ১৪ শতাংশ।
এছাড়া গত সপ্তাহে বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর শীর্ষ ১০ কোম্পানির তালিকায় থাকা- এবি ব্যাংকের ১৩ দশমিক ৯১ শতাংশ, সাভার রিফ্যাক্টরিজের ১২ দশমিক ৭২ শতাংশ, এসিআই লিমিটেডের ১২ দশমিক ৫৩ শতাংশ, বার্জার পেইন্টের ১০ দশমিক ৩৮ শতাংশ, বাংলাদেশ ল্যাম্পের ৯ দশমিক ৫৪ শতাংশ, রূপালী ব্যাংকের ৯ দশমিক ৩১ শতাংশ এবং সোনার বাংলা ইন্স্যুরেন্সের ৯ দশমিক ১৬ শতাংশ দাম কমেছে।
(jagonews24)

একটি মন্তব্য পোস্ট করুন

Holy Foods ads

Holy Foods ads

যোগাযোগ ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

Blogger দ্বারা পরিচালিত.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget