‘ফণী’ মোকাবেলায় ১৯ জেলার গণপূর্ত মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল

ঘূ‌র্ণিঝড় ‘ফ‌ণী’ মোকা‌বিলায় দেশের উপকূলীয় অঞ্চলের ১৯টি জেলার গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের অধীন সকল দফতর, বিভাগ ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানসমূহের সকল কর্মকর্তা-কর্মচারীর ছুটি (নৈমিত্তিক, সাপ্তাহিক ও গেজেটেড) বাতিল করা হয়েছে।

বৃহস্প‌তিবার (২ মে) গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয় এ সংক্রান্ত এক আদেশ জারি করেছে।  পরবর্তী আদেশ না দেয়া পর্যন্ত এ নি‌র্দেশনা বহাল থাক‌বে।


উপকূলীয় অঞ্চলের ১৯টি জেলা হলো- খুলনা, বাগেরহাট, পিরোজপুর, বরগুনা, ভোলা, লক্ষ্মীপুর, চাঁদপুর, নোয়াখালী, চট্টগ্রাম, কক্সবাজার, বরিশাল, পটুয়াখালী, ফেনী, ঝালকাঠি, যশোর, সাতক্ষীরা, মাদারীপুর, শরীয়তপুর ও গোপালগঞ্জ।

সরকা‌রি আদেশে বলা হয়েছে, গৃহায়ণ ও গণপূর্তের এসব কর্মকর্তা-কর্মচারী সংশ্লিষ্ট জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসনকে আসন্ন ঘূর্ণিঝড় ফণি মোকাবিলায় সর্বাত্মক সহযোগিতা করবে। সংশ্লিষ্ট সকল দফতর ও সংস্থার প্রধানকে বিষয়টি নিশ্চিত করার জন্য ওই আদেশে নির্দেশ প্রদান করা হয়েছে।

উল্লেখ্য, ‘ফণী’ বাংলাদেশের দিকে এগিয়ে আসায় চট্টগ্রাম সমুদ্রবন্দরকে ৪ নম্বর স্থানীয় হুঁশিয়ারি সংকেত নামিয়ে তার পরিবর্তে ৬ নম্বর বিপদ সংকেত দেখাতে বলা হয়েছে। উপকূলীয় জেলা চট্টগ্রাম, নোয়াখালী, লক্ষ্মীপুর, ফেনী, চাঁদপুর এবং তাদের অদূরবর্তী দ্বীপ ও চরগুলো ৬ নম্বর বিপদ সংকেতের আওতায় থাকবে। কক্সবাজার সমুদ্রবন্দরকে ৪ নম্বর স্থানীয় হুঁশিয়ারি সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

আবহাওয়া বিভাগের বিশেষ বুলেটিনে জানানো হয়, ‘ফণী’ বৃহস্পতিবার সকাল ৯টায় চট্টগ্রাম সমুদ্রবন্দর থেকে ১০৬৫ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে, কক্সবাজার সমুদ্রবন্দর থেকে ১০২৫ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে, মোংলা সমুদ্রবন্দর থেকে ৯১৫ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে এবং পায়রা সমুদ্রবন্দর থেকে ৯২৫ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে অবস্থান করছিল।

(breakingnews)

একটি মন্তব্য পোস্ট করুন

Holy Foods ads

Holy Foods ads

যোগাযোগ ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

Blogger দ্বারা পরিচালিত.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget