যে কারণে বাপ্পি লাহিড়ীর শেষকৃত্যে ছিলেন না মিঠুন | That is why Bappi was not present at Lahiri's funeral


শেষযাত্রায় পা মিলিয়েছেন বাপ্পি লাহিড়ীর বন্ধু—অনুরাগীরা। ফুলের চাদরে সাজানো শিল্পীর দেহ নিয়ে ভিলে পার্লের পবনহংস শ্মশানের উদ্দেশে রওনা হয় শববাহী গাড়ি। ফুল, মালা, বাপ্পি লাহিড়ীর ছবি দিয়ে সাজানো একটি ট্রাকে মহাশ্মশানের উদ্দেশে রওনা হয়। 

সেই ট্রাককে ঘিরে চারপাশে উপচে পড়ছিল ফ্যানদের ভিড়। কড়া পুলিশি নিরাপত্তায় পবনহংস শ্মশানে নিয়ে যাওয়া হয় বাপ্পি লাহেড়ীকে।  সেখানেই শেষকৃত্য সম্পন্ন হয়। 
কিন্তু এমন দিনেও দেখা যায়নি মিঠুন চক্রবর্তীকে। বাপ্পি লাহিড়ীকে শেষ বিদায় জানাতে যাননি বলিউডের ‘ডিস্কো কিং’। 

অথচ বাপ্পি লাহিড়ী আর মিঠুনের বন্ধুত্ব ছিল মুদ্রার এপিঠ-ওপিঠ।  এ দুজন জুটি গড়ে আশির দশকের ব্লকবাস্টার অনেক ছবি উপহার দিয়েছেন। মিঠুনকে বলিউডের ‘ডিস্কো কিং’ বানিয়েছেন বাপ্পি লাহিড়ীই। 

সেই মিঠুন কেন গত ১৫ ফেব্রুয়ারির দিন উপস্থিত ছিলেন না।

এ নিয়ে সমালোচনা শুরুর আগেই কারণ জানিয়েছেন মিঠুন। জানালেন, প্রিয় ‘বাপিদা’র নিথর দেহ দেখার মতো অবস্থায় ছিলেন না তিনি। বাপ্পি লাহিড়ীকে হাসিমুখ ছাড়া আর কোনো রূপে কল্পনাই করতে পারেন না তিনি। তাই শেষকৃত্যের দিনে হাজির হননি।




সংবাদসংস্থা পিটিআই-কে দেওয়া এক সাক্ষাৎকারে মিঠুন বলেন,  ‘বাপ্পিদা আমার দীর্ঘদিনের সহযোগী।  তিনি যেদিন শেষ নিঃশ্বাস ত্যাগ করেন আমি বেঙ্গালুরুতে ছিলাম। এ খবরে আমি অনেক শোকাহত হয়েছিলাম। আমি তাকে ওভাবে দেখতে চাইনি। আমি বাপ্পি দাকে যেভাবে চিনি, তাকে মনে রাখতে চাই। আমি তাকে এভাবে দেখতে চাই না। বাপ্পি দা চিরকাল আমার সঙ্গে থাকবেন। এটাই আমার চিন্তা। মহামারীর সময় যখন আমার বাবা মারা যান, আমি আসতে পারিনি। আমি তাকে এভাবে দেখতে চাইনি। আমরা কেমন ছিলাম, সে জন্য আমি তাকে স্মরণ করতে চেয়েছিলাম। একইভাবে আমি বাপ্পিদাকে স্মরণ করতে চাই আমরা কীভাবে বসতাম। একসঙ্গে গান বানাই, গান শুনি। আমি শুধু তার সঙ্গে ভাল দিনগুলো মনে রাখতে চাই। 

প্রসঙ্গত, বলিউডে অন্য ধারার নাচ নিয়ে এসেছিলেন মিঠুন চক্রবর্তী। তার সে নাচের ধরণ ভালো বুঝতে পারতেন বাপ্পি লাহিড়ী।  সিনেমায় মিঠুনের জন্য সেভাবেই গান বানাতেন, কম্পোজ করতেন।  আর সিনেপ্রেমীরা মিঠুনের সেসব নাচ গোগ্রাসে গিলত। 

বাপ্পি-মিঠুন জুটি  ‘ডিস্কো ড্যান্সার,  ‘কসম প্যাদা করনে ওয়ালে কি’ এবং  ‘ডান্স ড্যান্স সিনেমা’ উপহার দেয়।  যে সব ছবির  ‘আই অ্যাম এ ডিস্কো ড্যান্সার’,  ‘জিমি জিমি জিমি আজা’,  ‘ইয়াদ আ রাহা হ্যায়’,  ‘কাম ক্লোজার’ এর মতো গানগুলো আজও সিনেপ্রেমীদের মাঝে ব্যাপক সাড়া তুলে।

একটি মন্তব্য পোস্ট করুন

Holy Foods ads

Holy Foods ads

যোগাযোগ ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

Blogger দ্বারা পরিচালিত.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget