পাকিস্তানের অর্থমন্ত্রীর পদত্যাগ

পাকিস্তানের অর্থমন্ত্রী আসাদ উমার পদত্যাগ করেছেন। দেশটির মন্ত্রিসভার রদবদলের অংশ হিসেবে তিনি পদত্যাগ করেছেন বলে জানিয়েছেন।
বৃহস্পতিবার এক টুইটার পোস্টে পদত্যাগের কথা জানানোর এক ঘণ্টা পর তিনি সংবাদ সম্মেলন করেন বলে জানিয়েছে দেশটির শীর্ষস্থানীয় গণমাধ্যম ডন।


টুইটার পোস্টে আসাদ উমার বলেন, মন্ত্রিসভার রদবদলের অংশ হিসেবে প্রধানমন্ত্রী আমাকে অর্থ মন্ত্রণালয়ের পরিবর্তে জ্বালানি মন্ত্রণালয়ের দায়িত্ব নেয়ার জন্য বলেন। কিন্তু আমি কোনও মন্ত্রণালয়ের দায়িত্ব পালন না করার কথা জানাই। এতে সম্মত হন তিনি।
তিনি আরও বলেন, আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি যে ইমরান খানই পাকিস্তানের জন্য সবচেয়ে ভালো এবং তিনি একটি নতুন পাকিস্তান গড়ে তুলবেন ইনশাল্লাহ।
সংবাদ সম্মেলনে পাকিস্তানের সদ্য সাবেক অর্থমন্ত্রী বলেন, দেশের অর্থনীতিকে স্থিতিশীল করতে কিছু ‘কঠিন সিদ্ধান্ত’ নেয়ার সময় এসেছে এবং আমার পদত্যাগ এক্ষেত্রে সহায়ক ভূমিকা পালন করবে।
তিনি বলেন, আমি আজ সকালে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করি। আমি যে কোনও মন্ত্রণালয়ের দায়িত্ব নিতে চাই না, তা তাকে বোঝাই। এর মানে এই নয় যে পিটিআই’র(পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ) ভিশন নয়া পাকিস্তানে আমার কোনও অংশগ্রহণ থাকবে না।
তিনি বলেন, দেশের স্বার্থে নেয়া যেকোনো উদ্যোগের সঙ্গে আমি আছি এবং ভবিষ্যতেও থাকবো।
একটি প্রশ্নের জবাবে তিনি বলেন, মন্ত্রিসভার এই রদবদলের বিষয়ে আমি প্রথম কথা বলি গত রাতে। এনিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে আমার যে কথা হয়েছে, তা অনুসারে অন্যান্য মন্ত্রণালয়ের পরিবর্তনের কথা আজ রাত বা আগামীকাল সকালের মধ্যেই ঘোষণা করা হবে।
আসাদ উমার বলেন, ২০১২ সালের ঠিক এই দিনে সংবাদপত্রগুলো ঘোষণা করেছিল যে আমি পিটিআই’তে যোগ দিচ্ছি। সাত বছর পর আজ আমি আপনাদেরকে এই সংবাদ দিচ্ছি। এই সাত বছরের সফর খুবই চমৎকার ছিল।
কে/এসএস
(rtvonline)

একটি মন্তব্য পোস্ট করুন

Holy Foods ads

Holy Foods ads

যোগাযোগ ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

Blogger দ্বারা পরিচালিত.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget