গুলিস্তানে ককটেল, আইএসের বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে: ডিএমপি কমিশনার

প্রিয়.কম) রাজধানীর গুলিস্তানে পুলিশের ওপর বিষ্ফোরণ ঘটানো ককটেলটি মোটেই সাধারণ ছিল না, এটি বেশ শক্তিশালী ছিল বলে মন্তব্য করেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)কমিশনার আছাদুজ্জামান মিয়া
৩০ এপ্রিল, মঙ্গলবার সকালে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আহত পুলিশ সদস্যদের দেখতে গিয়ে সেখানে সাংবাদিকদের সঙ্গে এসব কথা বলেন ডিএমপি কমিশনার।
২৯ এপ্রিল, সোমবার রাত পৌনে ৮টার দিকে রাজধানীর গুলিস্তানের ডন প্লাজার সামনে পুলিশ সদস্যদের লক্ষ্য করে একটি ককটেল ছোড়া হয়। এতে ট্রাফিক কনস্টেবল নজরুল ইসলাম (৩৭) ও লিটন (৪২) এবং কমিউনিটি পুলিশ মো. আশিক (২৮) আহত হন।
হামলাটি সত্যিই আইএস চালিয়েছে কি না সে সম্পর্কে ডিএমপি কমিশনার বলেন, ‘বিষয়টি আমরা খতিয়ে দেখছি।’
‘আইএস যে ক্লেইম করেছে তা তাদেরই কি না বা অন্য কেউ প্রতারণামূলক এ ধরনের পোস্ট দিয়েছে কি না, তা আমাদের কাউন্টার টেরোরিজম ও ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের অ্যান্টি-টেরোরিজম বিশেষজ্ঞরা রয়েছেন, তারা পরীক্ষা করে দেখছেন।’ তবে বিস্ফোরণ ঘটানো ককটেলটি সাধারণ ককটেল থেকে ভিন্ন ধরনের ছিল বলেই উল্লেখ করেন ডিএমপি কমিশনার।
এদিকে সাইট ইন্টেলিজেন্স নামের একটি আন্তর্জাতিক মাধ্যম বলেছে, ওই হামলা জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস) থেকে চালানো হয়েছে বলে দাবি করা হয়েছে। আইএস বলেছে, দুই বছরে এই প্রথম ঢাকায় কোনো হামলা চালাল তারা।
(priyo)

একটি মন্তব্য পোস্ট করুন

Holy Foods ads

Holy Foods ads

যোগাযোগ ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

Blogger দ্বারা পরিচালিত.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget