সিআরপিতে কৃত্রিম পা লাগানো হয়েছে রাসেলের

এম এ হালিম : গ্রিনলাইন পরিবহন বাসের চাপায় বাম পাহারানো রাসেল সরকারকে সাভারের পক্ষাঘাত গ্রস্থদের পুনর্বাসন কেন্দ্র (সিআরপি) থেকে কৃত্রিম পা দেওয়া হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকালে সিআরপির কৃত্রিম অঙ্গ সংযোজন বিভাগের প্রধান মোহাম্মদ শফিক তার বাম পা টি সংযুক্ত করেন।
মোহাম্মদ শফিক বলেন, রাসেলকে সিআরপির পক্ষ থেকে বিনামূল্যে সুইজারল্যান্ড ইন্টারন্যাশনাল টেকনোলজির পা লাগিয়ে দেওয়া হয়েছে। কয়েকদিন আগে তার পা সম্পুর্ণ পরীক্ষা করে দেখা হয়েছে। পরীক্ষা নিরীক্ষা পর আজ রাসেলের নতুন পা সংযোজন করা হয়।তিনি বলেন, রাসেলের এই পা নিয়ে তার স্বাভাবিক জিবনে ফিরে আসতে প্রায় ৪ সপ্তাহ সময় লেগে যাবে। আর এই সময়ের মধ্যে নতুন এই পা দিয়ে তার চলাফেরাসহ দৈনন্দিন কাজের বিষয়গুলো অনুশীলন করানো হবে।
কৃত্রিম পা পেয়ে রাসেলে বলেন, পা লাগানোর পর আমার হারিয়ে যাওয়া জীবনের কথা মনে পরে গেলো। আজ থেকে এক বছর আগের কথা মনে পরলে আমার গা শিউরে উঠে। সেই সময় মনে হচ্ছিল যেন পৃথিবী ছেড়ে চলে যাই । কিন্তু সিআরপিতে এসে আবার আমি নতুন জীবন খুঁজে পেয়েছি। ধন্যবাদ সিআরপি ও এই সংস্থার সকল কর্মকর্তা ও কর্মচারীকে।সিআরপি’র নির্বাহী পরিচালক শফিকুল ইসলাম বলেন, তার এই দুর্ঘটনার কারণে যেমন সবাই এগিয়ে এসেছে আমরাও আমাদের থেকে তার জন্য কিছু করার চেষ্টা করছি। রাসেলকে আমাদের এখানে যে ধরনের সুবিধা দেওয়া সম্ভব আমরা তাকে সব ধরনের সুবিধা দিয়ে যাবো।
উল্লেখ্য, ২০১৮ সালের ২৮ এপ্রিল রাজধানীর মেয়র মোহাম্মদ হানিফ ফ্লাইওভারে কথা কাটাকাটির জেরে গ্রিনলাইন পরিবহনের বাসচালক ক্ষিপ্ত হয়ে প্রাইভেটকার চালক রাসেল সরকারের ওপর দিয়েই বাস চালিয়ে দেন। এতে ঘটনাস্থলেই রাসেল সরকারের বাম পা বিচ্ছিন্ন হয়ে যায়।
(amadershomoy)

একটি মন্তব্য পোস্ট করুন

Holy Foods ads

Holy Foods ads

যোগাযোগ ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

Blogger দ্বারা পরিচালিত.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget