চরম প্রতিশোধ, পাল্টা হামলায় ইউক্রেনে দুই শতাধিক হত্যার দাবি রাশিয়ার

 


চরম প্রতিশোধ, পাল্টা হামলায় ইউক্রেনে দুই শতাধিক হত্যার দাবি রাশিয়ার

ক্ষেপণাস্ত্র হামলা চালিয়ে প্রায় শতাধিক রুশ সৈন্য হত্যার চরম প্রতিশোধ নিচ্ছে রাশিয়া। এবার পাল্টা হামলায় দুই শতাধিক ইউক্রেনীয় সেনা ও বিদেশি ভাড়াটে হত্যার দাবি করল রাশিয়া।

রুশ বার্তা সংস্থা তাসের এক প্রতিবেদনে দাবি করা হয়েছে, ইউক্রেনের অভ্যন্তরে হামলা চালিয়ে রাশিয়ার সেনারা আমেরিকার সরবরাহ করা কয়েকটি হাইমার্স ক্ষেপণাস্ত্র ধ্বংস করেছে। হামলায় ৩০ ইউক্রেনীয় সেনা, ৯০ সার্ভিসম্যান ও ১৩০ বিদেশি ভাড়াটে নিহত হয়।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় মঙ্গলবার এ তথ্য জানিয়েছে। 
এক বিবৃতিতে মন্ত্রণালয় দাবি করেছে, রুশ সেনাদের হামলায় আমেরিকার সরবরাহ করা কয়েকটি হাইমার্স ক্ষেপণাস্ত্র লঞ্চার ধ্বংস হয়। রুশ মন্ত্রণালয়ের তথ্য মতে- ডোনেটস্ক অঞ্চলের দ্রুজকোভকা রেলস্টেশন এলাকায় দুটি হাইমার্স ক্ষেপণাস্ত্র লঞ্চার ধ্বংস করা হয়েছে। এসব ক্ষেপণাস্ত্র ধ্বংসের জন্য রাশিয়া সিরিজ মিজাইল হামলা চালায়।

রাশিয়ার সেনারা মঙ্গলবার ডোনেটস্ক এলাকার ক্রামাতর্স্ক শহরেও হামলা চালায়। রুশ মন্ত্রণালয় জানিয়েছে, ক্রামাতর্স্ক ও মাসলিয়াকোভকা শহরে রাশিয়ার নিখুঁত ক্ষেপণাস্ত্র হামলায় অন্তত ১৩০ জন বিদেশি ভাড়াটে সেনা নিহত হয়। দ্রুজকোভকা রেলস্টেশনে রুশ হামলায় ১২০ জন ইউক্রেনের সেনা নিহত হয়েছে। এর পাশাপাশি লুহানস্ক প্রজাতন্ত্র এবং খেরসন অঞ্চলে রাশিয়া সেনারা অন্তত নয়টি হাইমার্স ক্ষেপণাস্ত্র ভূপাতিত করে।

ডোনেটস্ক অঞ্চলের মেকিয়েভকা শহরে ইউক্রেনের সেআদের ক্ষেপণাস্ত্র হামলায় অন্তত ৮৯ জন রুশ সেনা নিহত হওয়ার পর রাশিয়ার সেনারা পাল্টা হামলা চালাল। সূত্র: তাস, আনাদোলু এজেন্সি, আল মায়াদিন

আরো পড়ুন:

  1. আই ফোন সারা পৃথিবীতে বিখ্যাত কোনো 
  2. প্রসেসর কি 
  3. বাংলাদেশে dslr ক্যামেরার দাম 
  4. সফ্টওয়্যার ইঞ্জিনিয়ারিং কি ?
  5. বিশ্বের সেরা 11টি জনপ্রিয় অনলাইন মোবাইল গেম
  6. নতুন গেমিং ল্যাপটপ 2022
  7. নতুন গেমিং পিসি 2022 |
  8. ২০ থেকে ৩০ হাজার টাকা দামের মধ্যে ভালো ফোন 
  9. কম্পিউটার ভাইরাস কি ? কম্পিউটারে ভাইরাস থেকে রক্ষা পাওয়ার উপায় কি ?
  10. 10000-এর নীচে সেরা ফোন 


একটি মন্তব্য পোস্ট করুন

Holy Foods ads

Holy Foods ads

যোগাযোগ ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

Blogger দ্বারা পরিচালিত.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget