ঝিনাইগাতীতে টাস্কফোর্সের অভিযান;ড্রেজার মেশিন বালু জব্দ

 


ঝিনাইগাতীতে টাস্কফোর্সের অভিযান;ড্রেজার মেশিন বালু জব্দ 

শেরপুরের  ঝিনাইগাতী উপজেলার সোমেশ্বরী নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন বন্ধে  টাস্কফোর্স অভিযান পরিচালনা করেছে।  ১১ জানুয়ারি বুধবার বিকালে জাতীয় নিরাপত্তা সংস্থা এনএসআই'র তথ্যের ভিত্তিতে  এ অভিযান পরিচালনা হয়। শ্রীবরদী উপজেলা নির্বাহী (ইউএনও) ইফতেখার ইউনুস ও ঝিনাইগাতী উপজেলা সহকারি কমিশনার ( ভূমি) আশরাফুল কবির যৌথভাবে এ টাস্ক ফোর্স অভিযান পরিচালনা করেন।  

এসময় ১২টি ড্রেজার মেশিন ও প্রায় ২শ ট্রাক অবৈধভাবে উত্তোলনকৃত বালু জব্দ করা হয়। জানা গেছে,  দীর্ঘদিন যাবত শেরপুর জেলার শ্রীবরদীর বালিজুরি ও ঝিনাইগাতীর তাওয়াকুচা সীমান্তের ভারত থেকে নেমে আসা সোমেশ্বরী নদীতে একটি চক্র অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিল। ফলে চরম ঝুঁকিতে পড়েছে বালিজুরি সীমান্ত সড়কের ব্রীজসহ স্থানীয় রাস্তাঘাট ও বনভূমি। 

সম্প্রতি জাতীয় নিরাপত্তা সংস্থা এনএসআই'র তথ্যের ভিত্তিতে বুধবার দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত অভিযান পরিচালনা করেন, শ্রীবরদী ও ঝিনাইগাতী উপজেলা টাস্ক ফোর্স। এসময় অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ১২টি ড্রেজার মেশিন,  কিছু প্লাস্টিক পাইপসহ প্রায় ২শ ট্রাক বালু জব্দ করা হয়। যার আনুমানিক মূল্য প্রায় ২০ লাখ টাকা। এ ব্যাপারে শ্রীবরদী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ইফতেখার ইউনুস বলেন, অবৈধভাবে বালু উত্তোলনের কারণে অভিযান পরিচালনা করা হয়েছে। জব্দকৃত মেশিন ও বালু নিলামে বিক্রি করা হবে। 

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, রাংটিয়া রেঞ্জ কর্মকর্তা শরিফুল ইসলাম,  তাওয়াকুচা বিজিবি ক্যাম্প কমান্ডার নায়েক সুবেদার শহিদুল ইসলাম, ইউনিয়ন ভূমি কর্মকর্তা আতাউর রহমান ও রানীশিমুল ইউপি চেয়ারম্যান হামিদ সোহাগ সহ আইনশৃংখলা বাহিনীর সদস্যরা।


আরো পড়ুন:

  1. আই ফোন সারা পৃথিবীতে বিখ্যাত কোনো 
  2. প্রসেসর কি 
  3. বাংলাদেশে dslr ক্যামেরার দাম 
  4. সফ্টওয়্যার ইঞ্জিনিয়ারিং কি ?
  5. বিশ্বের সেরা 11টি জনপ্রিয় অনলাইন মোবাইল গেম
  6. নতুন গেমিং ল্যাপটপ 2022
  7. নতুন গেমিং পিসি 2022 |
  8. ২০ থেকে ৩০ হাজার টাকা দামের মধ্যে ভালো ফোন 
  9. কম্পিউটার ভাইরাস কি ? কম্পিউটারে ভাইরাস থেকে রক্ষা পাওয়ার উপায় কি ?
  10. 10000-এর নীচে সেরা ফোন 

একটি মন্তব্য পোস্ট করুন

Holy Foods ads

Holy Foods ads

যোগাযোগ ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

Blogger দ্বারা পরিচালিত.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget