রোহিঙ্গাদের জন্য ১ কোটি ৮০ লাখ ডলারের বেশি অর্থ সংগ্রহ আরব আমিরাতের

আসিফুজ্জামান পৃথিল : আমিরাতের রেড ক্রিসেন্ট কর্তৃপক্ষ (ইআরসি) বাস্তুচ্যুত রোহিঙ্গাদের সহায়তা প্রদানে ১ কোটি ৮০ লাখ ডলারের বেশি অর্থ সংগ্রহ করেছে। বাংলাদেশে বর্তমানে ১০ লাখেরও বেশি রোহিঙ্গা অবস্থান করছে। তাদের সহায়তায় এই অর্থ ব্যবহৃত হবে। বাসস।


সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে সমস্ত আমিরাত জুড়েই এই অর্থ সংগ্রহ করা হয়। ঢাকাস্থ আরব আমিরাতের দূতাবাস এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এই তথ্য জানিয়েছে। জানা গেছে মাত্র ১ সপ্তাহের প্রচারণাতেই এই অর্থ সংগ্রহ সম্ভব হয়েছে। দেশটির প্রেসিডেন্ট শেখ খলিফা বিন জায়েদ আল নাহিয়ানের নির্দেশনায় আমিরাতের সকল নেতা এই প্রচারণায় সমর্থন দেন। বাংলাদেশে নিযুক্ত আমিরাতের অ্যাম্বাসেডর মোহাম্মদ আল মেহেরি বলেন, ‘এখন পর্যন্ত বাংলাদেশে ১০ লাখেরও বেশি রোহিঙ্গা আশ্রয় পেয়েছে। আমাদের তাদের সকলকে বিশেষত নারী ও শিশুদের সহায়তা করতে হবে। এবার আমাদের সরকার সিদ্ধান্ত নিয়েছিলো সাধারণ হজনগনকে তাদের রোহিঙ্গা ভাইবোনের পাশে দাঁড়াতে দেওয়ার জন্য।’
রোহিঙ্গা সংকট শুরুর পর থেকেই আরব আমিরাত নানাভাবে সহায়তা প্রদান করে আসছে। দেশটি কক্সবাজারে একটি ফিল্ড হাসপাতাল পরিচালনা করছে। যা মূলত নারী ও শিশুদের নানা ধরণের সেবা প্রদান করে আসছে। এছাড়াও দেশটি রেডক্রিসেন্টের সহায়তায় ১০০ কূপ খনন করেছে।
(amadershomoy)

একটি মন্তব্য পোস্ট করুন

Holy Foods ads

Holy Foods ads

যোগাযোগ ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

Blogger দ্বারা পরিচালিত.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget